Sunday, November 29, 2009

বৈশাখে তোমাকে ভালোবাসি / ওমর আলী

...

বৈশাখে আবার আমি তোমাকে ভালোবাসি।
স্বপ্নে চলে যাই আমার সুদূর ভেনিসে,
গণ্ডোলায় বসি মুখোমুখি সারারাত,
ধুয়ে যাচ্ছে পৃথিবী জ্যোৎস্নায়
ধুয়ে যাচ্ছি তুমি আর আমি।
ফিরে আসি, আবার আমরা ফিরে আসি চট্টগ্রামে,
কর্ণফুলীতে খুলে দিই একটি নতুন সাম্পান,
বৈঠা আমার হাতে আর তুমি দু'টো হাত
রেখেছো আমার দুই কাঁধে,
বাতাসে তোমার রাত্রি কালোচুলের বিপুল সুগন্ধ।
যুগল চাঁদের ছবি খুলে যায়
তোমার বুকে।

বৈশাখের চাঁদ মুখ টিপে হাসে আমাদের
দু'জনের মাথার উপরে।
তুমি আমার গান, তুমি আমার সুমধুর সুর,
তোমার ভালোবাসার ফিসফিস কথাগুলো
একবার গণ্ডোলায় একবার সাম্পানের পাটাতনে,
পানির সিম্ফনিতে কী যে মিষ্টি বেজে ওঠে,
জার্মানির বেটোফেন এই সুর সৃষ্টি করেছেন।
চাকমা ইটালিয় যুবতীর খিলখিল হাসি।

বৈশাখে তোমাকে আমি ধুয়ে মুছে
সাফ সুতরো করে
আবার নতুন করে ভালোবাসি।
আবার আমাদের ভালোবাসা শুরু করি
নতুন বঙ্গাব্দে,
কালবৈশাখী যাতে আমাদের এই ভালোবাসা
ভেঙে না ফেলে, যাতে উড়িয়ে না-নেয়, উপড়ে না-ফেলে,
আমরা নতুন খুঁটি লাগাই আমাদের ভালোবাসার চারপাশে।

শেষ পর্যন্ত চাঁদ ডুবে যাবে, নক্ষত্র ডুববে আকাশে,
ভালোবাসার সাম্পান গণ্ডোলা ডুববে না।
এই শুভ কামনায় তোমার ঠোঁটের মিষ্টি
আমার দু'ঠোঁটে।
...

No comments:

Post a Comment